৩৯বছর প্রতীক্ষার অবসান ঘটিয়ে বিদ্যুৎ পেতে যাচ্ছে বুড়িঘাটবাসী

335

॥ মাহাদী বিন সুলতান ॥
নানিয়ারচর উপজেলার দুর্গম ও প্রত্যন্ত ৩নং ইউনিয়নের বুড়িঘাটবাসীর দীর্ঘ ৩৯ বছরের দাবী পূরণ হচ্ছে, অত্র এলাকাবাসী পেতে যাচ্ছে বিদ্যুত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থানীয় সাংসদ দীপংকর তালুকদার এমপি এই প্রত্যন্ত এলাকাজুড়ে বিদ্যুৎ সরবরাহের আশ্বাস দেন। তারই ধারাবাহিতায় এবং সংশ্লিষ্ট মহলের আন্তরিক প্রচেষ্টায় এবার বিদ্যুৎ সেবা পেতে যাচ্ছে অত্র এলাকার প্রায় ৫ হাজার পরিবার।

স্থানীয় সূত্রে জানা যায়, এই এলাকায় স্কুল, মাদরাসা, সেনা ক্যাম্প, স্বাস্থ্যসেবা দানকারী প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান রয়েছে। আধুনিকায়নের যুগে বিদ্যুতের অভাবে পিছিয়ে ছিল এই এলাকার জনগণ। তবে এবার ঘুচবে সেই বিদ্যুৎবিহীন কালো আঁধার।

এবিষয়ে রাঙামাটি বিদ্যুৎ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী উজ্জ্বল বড়–য়া জানান, তিনটি পার্বত্য জেলায় বিদ্যুৎ বিতরণ উন্নয়ন প্রকল্পের আওতায় আমরা বিভিন্ন এলাকায় বিদ্যুতের লাইন স্থাপনে কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিতায় নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ড এলাকায় বিদ্যুতের লাইন স্থাপন করছি। লাইন স্থাপন শেষ হলে পরবর্তিতে সংযোগ স্থাপন করা হবে। ফলে প্রায় ৫ হাজার পরিবার বিদ্যুৎ সেবার আওতায় আসবে।

দীর্ঘদিন পরে বিদ্যুৎ পাচ্ছেন দেখে খুশিতে আত্মহারা হয়ে স্থানীয় ৬নং ওয়ার্ডের বাসিন্দা নুরুল হক জানান, আমাদের প্রাণের দাবী আজ পূরণ হতে যাচ্ছে। বিদ্যুতের অভাবে আমরা অনেক পিছিয়ে ছিলাম এতদিন।

এবিষয়ে নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ৬নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা আব্দুল ওয়াহাব হাওলাদার বলেন, বৃহত্তর বুড়িঘাট এলাকাবাসীর দীর্ঘ ৩৯ বছরের দাবীর আলোকে জননেতা দীপংকর তালুকদার এমপির একান্ত প্রচেষ্টায় আজ বুড়িঘাট এলাকায় বিদ্যুতায়নের কাজ শুরু হলো।

তিনি আরও বলেন, বৃহত্তর বুড়িঘাট এলাকাবাসীর পক্ষ হতে মাননীয় প্রধানমন্ত্রী দেশসেত্রী শেখ হাসিনা ও দীপংকর তালুকদার এমপি-কে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এবং অত্র এলাকায় বিদ্যুতায়নের জন্য যারা নীরবে নিরলসভাবে শ্রম দিয়েছেন তাদেরকে বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি।