ইউএনডিপি’র কার্যক্রম পরিদর্শনে নরওয়ে এ্যাম্বেসী মিশন রাঙামাটিতে

432

p...3

স্টাফ রিপোর্টার, ১৯ নভেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : ইউএনডিপি’র কার্যক্রম দেখার জন্য বাংলাদেশে নিযুক্ত রয়েল নরওয়েজিয়ান এ্যাম্বেসীর ডেপুটি হেড অব মিশন মি. হেনরিক উইড্থ রাঙামাটি সফর করছেন। তিনি পার্বত্য জেলা পরিষদগুলোর অধীনে বাস্তবায়নাধীন ইউএনডিপি কার্যক্রমের বাস্তব অবস্থা এবং এ বিষয়ে উত্তরণ ও অগ্রগতি পর্যবেক্ষণ করবেন। সফরকালে বিশেষত পার্বত্য চুক্তির পরে বর্তমান সময় পর্যন্ত এই প্রকল্পের কোন কোন ক্ষেত্রে পরিবর্তন এবং উন্নতি সাধিত হয়েছে সে বিষয়ে খোঁজ কবর নিচ্ছেন তিনি।

সফরের অংশ হিসেবে বুধবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সাথে সৌজন্য সাক্ষাত করেন মিশনের উপনেতা হেনরিক উইড্থ। সকালে চেয়ারম্যানের অফিসকক্ষে এই সাক্ষাতে এই সাক্ষাতে মিলিত হন তিনি। এসময় উভয়ে রাঙামাটি পার্বত্য জেলায় ইউএনডিপির সহযোগিতায় শিক্ষা, কৃষি, স্বাস্থ্য, আর্থ-সামাজিক উন্নয়ন এবং সার্বিক পরিস্থিতি সম্পর্কে মত বিনিময় করেন। শুভেচ্ছা বিনিময়কালে মি. হেনরিক উইড্থ বলেন, নরওয়ে ইউএনডিপি’র বিভিন্ন প্রকল্পে সহযোগিতা করে থাকে। এরই অংশ হিসাবে কার্যক্রমে অগ্রগতি দেখতে মাঠ পর্যায়ে আসার তাগিদ অনুভব করে তার দেশের সরকার। চেয়ারম্যান ডেপুটি হেড অব মিশনকে স্বাগত জানিয়ে বলেন, রাঙামাটি জেলার উন্নয়নে সরকারের পাশাপাশি ইউএনডিপি এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা যে সমস্ত উদ্যোগ এবং পদক্ষেপ গ্রহণ করেছে তা অত্যন্ত প্রশংসনীয় এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখার জন্য তিনি তার সরকারের সহযোগিতা কামনা করেন।

এ সময় জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন, ইউএনডিপি-সিএইচটিডিএফ এর কমুনিটি এমপাওয়ারমেন্ট অফিসার বিহিত বিধান খীসা, বাংলাদেশস্থ নরওয়ে দূতাবাসের পলিটিকাল এডভাইজার ফারুক হাসান এবং পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান।