জুরাছড়িতে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে শারদীয় দূর্গোৎসব

43

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥
জুরাছড়ি উপজেলার মাত্র একটি মন্ডপে শান্তিপূর্ণ ভাবে পালন করা হচ্ছে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দূর্গোৎসব। বিগত সময়ে যেভাবে উৎসবমূখর ভাবে দূর্গোৎসব পালন করা হতো, এবারে সেই পরিবেশ নেই। বিশ্ব মহামারি করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে দেবী দূর্গাকে পূজা অর্চনা করে যাচ্ছে সনাতন ধর্মের ভক্তরা।

পূজা উদযাপন কমিটির সাধরণ সম্পাদক তপন কান্তি দে জানান, প্রতিবছর আমরা মাত্র একটি মন্ডব তৈরী করে থাকি,এতে সনাতন ধর্মালম্ভী ছাড়াও অন্যান্য ধর্মালম্ভীরা মা দূর্গাকে পূজা অর্চনা দিতে আসত। অন্যান্য বছরের তুলনায় এবছর দর্শনার্থীর সমাগম কম দেখা যাচ্ছে।

তিনি আরো জানান,এ বছর তেমন লোকজন সমাগম হবেনা, স্বাস্থ্যবিধি মেনে আমরা ধর্মীয় উৎসব পালন করে যাচ্ছি। পর্যাপ্ত সংখ্যক পুলিশ,আনসার ও অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছে,আশাকরি কোন প্রকার আইন শৃঙ্খলা অবনতি না হয়ে সুস্থভাবে উৎসব শেষ করতে পারবে এমনই আশাবাদ ব্যক্ত করেন।

জুরাছড়ি থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাই পিপিএম জানান,সনাতন ধর্মালম্ভীরা যাহাতে সুস্থভাবে শারদীয় দূর্গাউৎসব উদ্যাপন করতে পারেন সেজন্য পূজা মন্ডপে পর্যাপ্ত সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছে।