লামায় দু:স্থ নারীদের ত্রাণের ৩৬ হাজার টাকা ছিনতাই : হামলায় আহত ৮

259

P........LAMA

লামা প্রতিনিধি , ৫ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : বান্দরবানের লামা উপজেলায় দু:স্থ নারীদের উপর অতর্কিত হামলা চালিয়ে ত্রাণের ৩৬ হাজার টাকাসহ দুটি মোবাইল সেট ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তের হামলায় নারীসহ আহত হয়েছেন ৮জন। আহতরা হলেন, মো. মানিক (২৮), ছেনোয়ারা বেগম (২০), পুতন বড়–য়া (৫৫), পটল বড়–য়া (২৬), দিদারুল আলম (২৪), সাহাব উদ্দিন (২৩), স্বাগত বড়–য়া (২৬) ও সুকুবালা বড়–য়া (৪০)। শুক্রবার বিকালে লামা সদর ইউনিয়নের মেরাখোলা শশ্মান এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা সবাই একই ইউনিয়নের ছোটবমু গ্রামের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী সূত্র জানান, লামা সদর ইউনিয়নে সাইক্লোন সোমেন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে বেসরকারী সংস্থা কনসার্ন ইউনিভার্সেলের উদ্যোগে শুক্রবার দুপুরে প্রতি পরিবারকে ৯ হাজার করে সর্বমোট ৬৫২ পরিবারের মধ্যে নগদ টাকা প্রদান করেন। এ ত্রানের টাকা নিয়ে নারীরা বাড়ী ফেরার পথে শশ্নান এলাকায় স্থানীয় মেরাখোলা গ্রামের মো. মালেক, সাইফুল, ভুট্টু, মামুন ও নাসিরসহ আরো ২০/২৫জন অতর্কিত হামলা চালায়। এতে নারীসহ ৮জন আহত হয়।

এ সময় হামলাকারীরা দু:স্থ ৪জন নারীর সঙ্গে থাকা টাকা ছিনিয়ে নেয়। খবর পেয়ে লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আহত সুকুবালা বড়–য়া ও ছেনোয়ারা বেগম বলেন, কিছু বুঝে উঠার আগেই লাঠি সোটা নিয়ে ওই যুবকরা আমাদের উপর হামলা চালিয়ে নগদ ৩৬ হাজার টাকা ও ২টি মোবাইল সেট ছিনিয়ে নেয়। তবে ঘটনার সত্যতা স্বীকার করে লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন বলেন, পূর্বের একটি মারামারি ঘটনার জের ধরে এ হামলার ঘটনা ঘটেছে।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান