সুবলংয়ে নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ের ভবন ধসে শিক্ষার্থীদের চরম দূর্ভোগ

523

॥ স্মৃতি বিন্দু চাকমা ॥

রাঙমাটির  জুরাছড়ি উপজেলায় বিগত কিছুদিন আগে অতি বৃষ্টির কারণে মাটি সরে গিয়ে সুবলং খাগড়াছড়ি নিম্ম মাধ্যমিক বিদ্যালয় জেলা পরিষদ কর্তৃক ২০০০-২০০১ নির্মিত ভবন ধসে পড়েছে।

সোমবার সকালে উক্ত বিদ্যালয় সরজমিন পরিদর্শনে গিয়ে প্রধান শিক্ষক ধর্মচন্দ্র চাকমা বলেন, বিগত ৫ -২০১৮জুলাই উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী খবর পাওয়ার সাথে সাথে বিদ্যালয় পরিদর্শন করেছেন বলে জানান।

উল্লেখ্য তিনি জানান,বর্তমানে এই বিদ্যালয়ে ২৮৬ শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছেন। বর্তমানে নির্বাহী কর্মকর্তার নির্দেশে ঝুকিঁপূর্ণ ভবন ত্যাগ করে চলমান একটি নতুন ভবনে খোলামেলা আকাশে  শিক্ষার্থীদের পরিক্ষা নেওয়া হচ্ছে।

উক্ত বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সুরেশ চাকমা জানান,অতিদ্রুত বিদ্যালয়ের জায়গায় আরসিসি ওয়াল্ড সহ নতুন ভবন নির্মিত করার জন্য শিক্ষা মন্ত্রনালয় সহ জেলা পরিষদের প্রতি আহব্বান করেন।

জুড়াছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান উদয়জয় চাকমা জানান,উপজেলা নির্বার্হী কর্মকর্তা কর্তৃক সুবলং খাগড়াছড়ি নিম্ম মাধ্যমিক বিদ্যালয় ভবন ধসের সম্পর্কে জেলা প্রশাসক রাঙ্গামাটিকে অবহিত করা হয়েছে।

তাই যত দ্রুত সম্ভব শিক্ষার্থীদের লাঘব দুর করা হবে বলে জানান। বিদ্যালয়ের নবম শ্রেনী শিক্ষার্থী জয়া চাকমা বলেন,বর্তমানে বিদ্যালয়ে পাঠদানের ক্ষেত্রে অনেক সমস্যা জড়িয়ে পড়েছে। এজন্য কর্তৃ পক্ষের দ্রুত নতুন ভবন নির্মাণের জন্য আবেদন করেন।