খাগড়াছড়িতে পুলিশী অভিযানে বিপুল পরিমান ভারতীয় শাড়িসহ আটক-৩

167

আল-মামুন

খাগড়াছড়িতে বিশেষ অভিযান বিপুল পরিমান (৯৭৫ পিস) ভারতীয় বিভিন্ন ব্রান্ডের চোরাই শাড়ি উদ্ধার করেছে পুলিশ। বুধবার মধ্যরাতে জেলা সদরের স্বনির্ভর এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান কালে এসব ভারতীয় শাড়ি উদ্ধার করা হয়।

এ সময় দুইটি মাহিন্দ্রাসহ ৩ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন, বড়ুন চাকমা, বিকাশ চাকমা ও মো. সাইফুল ইসলাম। তারা পানছড়ি উপজেলার বাসিন্দা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান জানান, আটককৃত ৯৭৫ টি ভারতীয় অবৈধ শাড়ি উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক প্রায় ২০ লাখ টাকা।

তিনি আরো জানান,গোপন সংবাদের ভিত্তিতে রাতে বিশেষ অভিযান পরিচালনা করা হলে খাগড়াছড়ি-পানছড়ি সড়কের স্বনির্ভর বাজার পুলিশ চেক পোস্টের সামনে সন্দেহজনক দুটি মাহিন্দ্রা তল্লাশীকালে বস্তাবন্দি অবস্থায় ভারতীয় শাড়িসহ তিনজনকে আটক করে পুলিশ। তাদের কাছ থেকে ভারত থেকে অবৈধ পথে আসা এসব শাড়িসহ তাদের আটক করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি ধারায় মামলা হয়েছে। ৭সেপ্টম্বর ২০২২ এর মামলা নং ০২। আইনগত ব্যবস্থা শেষে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে ও তিনি জানান। পুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও এ সময় তিনি জানান।