বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে রাঙামাটির কারাগারে সাংসদ দীপংকরের উন্নত খাবার বিতরণ

328

স্টাফ রিপোর্টার 

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এম পি বলেছেন, বাংলাদেশের স্বাধীনতার জন্য প্রতিটি আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধুর পাশে থেকে সাহস ও প্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের কঠিনতম সময়ে সহযোদ্ধা হয়ে বেগম মুজিব জাতীয় মুক্তি সংগ্রামকে বেগবান করেছেন।

তিনি বলেন, বঙ্গমাতা ছিলেন নির্লোভ, নিরহঙ্কারী ও পরোপকারী। পার্থিব বিত্ত-বৈভব বা ক্ষমতার জৌলুস কখনও তাঁকে আকৃষ্ট করতে পারেনি। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব যে আদর্শ ও দৃষ্টান্ত রেখে গেছেন, তা যুগে যুগে এদেশের নারীদের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। তিনি আজ রবিবার বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর জন্ম দিন উপলক্ষ্যে এক বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

এদিকে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মদিন উপলক্ষ্যে গতকাল রবিবার দীপংকর তালুকদার এম পি’র নিজ উদ্যোগে রাঙামাটি জেলা কারাগারে অবস্থানরত আসামী ও কয়েদীর মাঝে উন্নত মানের খাবার বিতরণ করা হয়। এ উপলক্ষ্যে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের নির্দেশনায় রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এইচ এম মাগফুরুল হাসান আব্বাসীর নেতৃত্বে কারা পরিদর্শক দল রাঙামাটি কারাগারে নারী পুরুষ আসামী ও কয়েদীদের সুষ্ঠুভাবে খাবার বিতরণের সময় উপস্থিত ছিলেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপন্থিত ছিলেন, রাঙামাটি জেল সুপার মতিয়ার রহমান, জেলার মো: বাহারুল ইসলাম, বেসরকারী কারা পরিদর্শক ও রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, বেসরকারী কারা পরিদর্শক মনোয়ারা আক্তার জাহান, সহকারী কমিশনার হাসান মোহাম্মদ সোয়াইব, সহকারী কমিশনার মো: আবদুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, আজ রবিবার রাঙামাটি জেলা কারাগারে মোট আসামী ও কয়েদীর সংখ্যা ছিল ২৪৯ জন। তন্মধ্যে পুরুষ ২৪১ জন এবং নারী ৮ জন। আজ রবিবার

বঙ্গমাতার জন্মদিন উপলক্ষ্যে সাংসদ দীপংকর তালুকদার প্রদত্ত একবেলার খাবার তৈরী করেন বাবুর্চি তরিকুল ইসলাম ( তিনি বর্তমানে রাঙামাটি কারাগারে অবস্থানরত একজন কয়েদী)। খাবারের মধ্যে ছিল খাসীর মাংস, পোলাও ভাত, ডিম, সালাদ, কোক ইত্যাদি। # #