আলীকদম প্রেসক্লাবকে জোন কমান্ডারের কমপিউটার অনুদান

335

আলীকদম প্রতিনিধি

জোন কমা-ার, আলীকদম জোনের পক্ষ থেকে আলীকদম প্রেসক্লাবকে শুভেচ্ছা উপহার হিসেবে একটি ডেস্কটপ কমপিউটার দেওয়া হয়েছে। রবিবার (১২ জুন) উপহার সামগ্রী নিয়ে জোন কমা-ার লেঃ কর্ণেল মোঃ মঞ্জুরুল হাসান, পিডিজিএম, পিএসসি দুপুর বারোটায় আলীকদম প্রেসক্লাবে আসলে তাকে ফুল দিয়ে বরণ করে নেন প্রেসক্লাস সভাপতি মমতাজ উদ্দিন আহমদ ও অন্যান্য সাংবাদিকরা।

এ সময় জোন কমান্ডারকে স্বাগত জানাতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম ও ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নাছির উদ্দিন। অতিথিদেরকেও ফুলেল শুভেচ্ছা জানান সাংবাদিকরা। এ সময় আলীকদম জোনের অফিসারদের মধ্যে উপস্থিত ছিলেন অনারারি লেঃ মোঃ শাহাব উদ্দিন ও সিনিয়র ওয়ারেন্ট অফিসার খন্দকার ইসমাইল মাহমুদ প্রমুখ।

পরে প্রেসক্লাব অফিসে মতবিনিময় সভায় জোন কমা-ার লেঃ কর্ণেল মোঃ মঞ্জুরুল হাসান বলেন, পার্বত্য জনপদের পিছিয়ে পড়া উপজেলাগুলোতে সেনা বাহিনী যেখানে গেছে শিক্ষার জন্য প্রচুর কাজ করেছে। একটি আত্মনির্ভরশীল জাতিগঠনে শিক্ষার কোন বিকল্প নেই। আলীকদম জোন সর্বদা শিক্ষার প্রসারে কাজ করছে উল্লেখ করে জোন কমা-ার বলেন, অচিরেই লামার দুর্গম জনপদ নাইক্ষ্যংমুখে একটি স্কুল নির্মাণে কার্যক্রম শুরু করা হবে। এরফলে দুর্গম ওই জনপদের ছেলে-মেয়েরা শিক্ষার সুযোগ পাবে।

জোন কমা-ার বলেন, সমাজকে এগিয়ে নিতে বুদ্ধিজীবিদের ভূমিকা রয়েছে। এ ক্ষেত্রে আলীকদম প্রেসক্লাবের বড় ধরণের ভূমিকা রাখার সুযোগ রয়েছে। ১৯৯৮ সাল থেকে এ জনপদের উন্নয়নে প্রেসক্লাবের সাংবাদিকরা ভূমিকা রাখছে উল্লেখ করে তিনি বলেন, লিখতে লিখতে একসময় পরিবর্তন হয়ে যায়। স্থানীয় সাংবাদিকদের অব্যাহত লেখনীর ফলেই আলীকদম পানি শোধনাগার প্রকল্পের কাজ অবশেষে শুরু হয়েছে বলে জোন কমা-ার মন্তব্য করেন। প্রেসক্লাবের সাংবাদিকদের আরো পেশাগত দক্ষতা বাড়াতে হবে। মনে রাখতে হবে কলমের শক্তি অপরিসীম।

মতবিনিময় সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবুল কালাম এলাকার পানীয় জলের সংকট নিরসনে নিজ উদ্যোগে এবং জাইকার অর্থায়নে পানি সাপ্লাইয়ের একটা প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে বলে জানান। এরমাধ্যমে তিনি উপজেলার বেশীরভাগ সংকটপ্রবণ এলাকায় পানীয় জলের সমস্যা লাঘব হবে বলে মন্তব্য করেন।

প্রেসক্লাব সভাপতি মাধ্যমিক শিক্ষার উন্নয়নে মৈত্রী উচ্চ বিদ্যালয় সংলগ্ন একটি বহুতল বিষিষ্ট ছাত্রাবাস নির্মাণে জোন কমা-ারকে পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।