রুমা-থানচির ব্যাংক ডাকাতি মামলায় আরও ৫জন রিমান্ডে

21

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি মামলায় গ্রেপ্তার আরও ৫ জনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। একই সাথে দুই নারীকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের নিদের্শ দেওয়া। সোমবার (২২ এপ্রিল) বেলা ১২ টায় বান্দরবান চীফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হক এই আদেশ প্রদান করেন।

আসামীরা হলেন, থানচির -লনসেও বম, ভাননুন নুয়াম বম, লাল রিন ত্লোয়াং বম, জেমিনিও বম, লিয়ান সিয়াম বম, ভান নুয়াম থাং বম ভান লাল থাং বম, পুলিশ ৫দিনের আবেদন করে শুনানী শেষে ৫জনকে ২দিন রিমান্ড মঞ্জুর ও ২ নারী আসামীকে জেলগেইটে জিজ্ঞাসা বাদের অনুমতি প্রদান করেন।

কোট ইন্সপেক্টর একে ফজলুল হক জানান, রুমা-থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় দায়ের করা দুইটি মামলায় গ্রেপ্তার ৭ জনের ৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। এরই পরিপ্রেক্ষিতে তাদের আজ আদালতে হাজির করা হলে বিচারক তাদের মধ্যে ৫ পুরুষ আসামীকে ২ দিনের রিমান্ড মঞ্জুর ও ২ নারী আসামিকে জেলগেইটে ২ দিনের জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেন।

আসামি পক্ষের আইনজীবী মহতুল হোসাইন যতœ জানান, রাষ্ট্রপক্ষের দুইটি মামলায় ৭ জনকে ৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালতে উভয় পক্ষের যুক্তিতর্ক ও বিশে¬ষণ শেষে ৫ জন পুরুষকে ২ দিনের রিমান্ড মঞ্জুর ও দুই নারীকে জেল গেইটে ২ দিনের জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করে আদালত।

এর আগে রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় ৬৮ জনকে বান্দরবান কারাগারে পাঠিয়েছে আদালত। এছাড়াও এই ঘটনায় এ পর্যন্ত গ্রেপ্তার ৭১ জনের মধ্যে ৫৯ জনকে ২ দিনের রিমান্ড মঞ্জুর ও ৩ নারীকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেছে আদালত।